Sunday , 24 September 2017

Home » খেলা » দিন শেষে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৩৬ রান

দিন শেষে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৩৬ রান

পাকিস্তানের মুখোমুখি টাইগাররাখেলা ডেস্ক॥ দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে ইমরুল কায়েস এবং মমিনুল হকের অর্ধ-শতকে দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৩৬ রান।

মমিনুল দিন শেষ হবার মাত্র এক বল আগে ৮০ রান করে আউট হন। এছাড়া ইমরুল কায়েস ৫১ এবং মাহমুদুল্লাহ করেন ৪৯ রান। সাকিব ১৯ রানে অপরাজিত আছেন।

আগে টস জিতে ব্যাট করতে নেমে সতর্কভাবে শুরু করে বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল এবং ইমরুল কায়েস।  দুজনে মিলে গড়ে তোলেন ৫২ রানের পার্টনারশিপ।

এর পর ব্যক্তিগত ২৫ রানে ইয়াসির শাহের বলে আজহার আলীর হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন তামিম ইকবাল। তামিমের বিদায়ের পর ইমরুল কায়েসের সঙ্গে জুটি বাঁধেন মমিনুল হক।

কিন্তু দলীয় ৯২ রানে ব্যক্তিগত ৫১ রানে হাফিজের বলে তার হাতেই ক্যাচ দিয়ে বিদায় নেন ইমরুল কায়েস। তার বিদায়ের পর মমিনুলের সঙ্গে জুটি বাধেঁন মাহমুদুল্লাহ। দুজনে মিলে ৯৫ রানের পার্টনারশিপ গড়ে তোলেন।

চা বিরতির পর পরই নিজের ব্যক্তিগত অর্ধশত পূরণ করেন মমিনুল হক। আর নিজের অর্ধ শতকের পথে ছিলেন মাহমুদুল্লাহও। কিন্তু ৪৯ রান করে ওয়াহাব রিয়াজের বলে উইকেট কিপারের হাতে ক্যাচ দিয়ে আউট হন।

দলের রান তখন ১৮৭ রান। এর পর সাকিবকে নিয়ে দিন শেষ করতে যাচ্ছিলেন মুমিনুল। কিন্তু দিন শেষ হবার এক বল আগে জুলফিকার বাবরের বলে এলবিডব্লিউ হন মমিনুল।

শেষ পর্যন্ত ৮৯.৫ বলে ৪ উইকেটে ২৩৬ রানে প্রথম দিন শেষ করে বাংলাদেশ।

এর আগে ওয়ানডে সিরিজে কেটেছে ১৬ বছরের আক্ষেপ। সফরে এরই মধ্যে স্বাগতিক বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। হেরেছে একমাত্র টোয়েন্টি ২০ ম্যাচেও।

এবার পাকিস্তানের বিপক্ষে ১৩ বছর ধরে টেস্ট জিততে না পারার আক্ষেপ ঘোঁচাতে চায় মুশফিক-তামিম-সাকিবরা।

টেস্টে বাংলাদেশ-পাকিস্তান প্রথম মুখোমুখি হয় ২০০১ সালের আগস্টে এশিয়ান টেস্ট চ্যাম্পিয়নশিপে। মুলতান ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সে ম্যাচে বাংলাদেশ হারে ইনিংস ও ২৬৪ রানের বিশাল ব্যবধানে। এরপর বাকি ১৩ বছরে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ খেলেছে আরো সাতটি টেস্ট ম্যাচ। অথচ কোনোটিতেই জয় নেই টাইগারদের।

আইসিসি’র বর্তমান র‌্যাঙ্কিংয়ে চার নম্বর দল পাকিস্তান, বাংলাদেশ রয়েছে নয় নম্বরে। তারপরও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের মতো সাদা পোশাকের ক্রিকেটেও জয় পেতে নামবে টাইগাররা।

দিন শেষে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৩৬ রান Reviewed by on . খেলা ডেস্ক॥ দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে ইমরুল কায়েস এবং মমিনুল হকের অর্ধ-শতকে দি খেলা ডেস্ক॥ দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে ইমরুল কায়েস এবং মমিনুল হকের অর্ধ-শতকে দি Rating:
Ready Made Online Newspaper Website
scroll to top

Facebook