Tuesday , 19 December 2017

Home » স্বাস্থ্য » সাধারণ একটি পানীয় পানের মাধ্যমে কমিয়ে ফেলুন ৭ পাউন্ড ওজন!
সাধারণ একটি পানীয় পানের মাধ্যমে কমিয়ে ফেলুন ৭ পাউন্ড ওজন!

সাধারণ একটি পানীয় পানের মাধ্যমে কমিয়ে ফেলুন ৭ পাউন্ড ওজন!

July 10, 2015 3:51 am by: Category: স্বাস্থ্য Leave a comment A+ / A-

Ready Made Blog & Magazine Website

স্বাস্থ্য ডেস্ক॥ আপনি সাধারণ একটি পানীয় পানের মাধ্যমে ওজন কমানোর আশ্চর্যজনক ফলাফল পেতে পারেন। শুনতে অবাক লাগলেও সত্যি যে এর মাধ্যমে মাত্র ৫ দিনে ৭ পাউন্ডের মতো ওজন কমানো সম্ভব। এজন্য এই পানীয়টি পান করতে হবে খালি পেটে। এই পানীয়টি শরীর থেকে অতিরিক্ত দূষিত পানি বের করে দেয়ার মাধ্যমে ওজন কমায়।

অতিরিক্ত ওজনের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে শরীরের আটকে থাকা পানি। তাই ওজন কমানোর ক্ষেত্রে সর্বপ্রথম কাজ হচ্ছে শরীরে জমে থাকা অপ্রয়োজনীয় পানি ও বিষাক্ত পদার্থ শরীর থেকে বের করে দেয়া। এই প্রক্রিয়ার মাধ্যমে কিডনি ও লিভার পরিষ্কার হয় যার ফলে ওজন কমার গতি বৃদ্ধি হয় এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ নিরাপদ।পার্সলে পাতা ১

এই পানীয়ের মাধ্যমে ক্ষুধা কমিয়ে শরীরের ফ্যাট অপসারণ করা সম্ভব হয় এবং ক্যালরি বার্নের পরিমাণ বেড়ে যায় এবং এটি দেহকে ভিটামিন ও খনিজ পদার্থ সরবরাহ করে।

দিনে একবার তৈরি করে ৪ বার এই পানীয়টি খেতে হবে খাওয়ার আগে এবং এর ফলে ওজন কমা শুরু হবে। এইভাবে এই পানীয়টি খেতে হবে ৫ দিন। তারপর অবশ্যই ১০ দিন বিরতি দিতে হবে। যদি চান কাঙ্ক্ষিত ফলাফল পেতে চাইলে ১০ দিন পর আবার এটি খেতে পারেন।

পানীয়টি খুব কম সময়ে ও সহজলভ্য মাত্র দুইটি উপাদান দিয়ে তৈরি করা হয়। উপাদান দুইটি হচ্ছে লেবু ও পার্সলে পাতা দিয়ে। সাধারণত পার্সলে পাতা হজমক্রিয়াকে উন্নত করে এবং শরীরের অতিরিক্ত পানি বের করে দিয়ে শরীরের ফোলাভাব কমাতে সাহায্য করে।

পানীয়টি তৈরির পদ্ধতি

লেবু- ৩টি
পার্সলে পাতা- ১কাপ
পানি- দেড় লিটার

পানিতে পার্সলে পাতা মিহি কুচি ও লেবুর রস খুব ভালো করে মিশাতে হবে বা চাইলে ব্লেন্ড করে নিতে পারেন। এটি সারারাত রেখে দিন ফ্রিজে। পরদিন ৪ বারে এই পানীয়টি পান করুন। তবে অবশ্যই মনে রাখতে হবে খালি পেটে এটি খেতে হবে খাবার আগে।

পার্সলে পাতা এবং ধনে পাতাউল্লেখ্য, ‘ধনেপাতা আর পার্সলে পাতা’ দুটো এক জিনিস নয়। ধনেপাতা বা সিলানট্রো বা করিয়ান্ডার তো সবাই চেনেন। আর পার্সলে হলো ‘মৌরি’ বা মিস্টি শজ বা গোয়ামুরি। আমাদের দেশে শীতকাল ছাড়া এই দুটোর কোনোটাই চাষ করা হয়না বলে বছরের অন্যান্য সময় এগুলো পাওয়া যায়না। তবে, শীতকালিন দেশগুলোতে এগুলো মোটামুটি সারা বছর-ই সহজলভ্য। সেইসব দেশে পার্সলে পাতা শুকনো (ড্রায়েড) অবস্থায়-ও পাওয়া যায়। ধনেপাতার চেয়ে পার্সলে পাতার ফ্লেভার অনেক বেশী স্ট্রং। তাই, অনেকে পার্সলে পাতা বেশী ইউজ করে।

সাধারণ একটি পানীয় পানের মাধ্যমে কমিয়ে ফেলুন ৭ পাউন্ড ওজন! Reviewed by on . স্বাস্থ্য ডেস্ক॥ আপনি সাধারণ একটি পানীয় পানের মাধ্যমে ওজন কমানোর আশ্চর্যজনক ফলাফল পেতে পারেন। শুনতে অবাক লাগলেও সত্যি যে এর মাধ্যমে মাত্র ৫ দিনে ৭ পাউন্ডের মতো স্বাস্থ্য ডেস্ক॥ আপনি সাধারণ একটি পানীয় পানের মাধ্যমে ওজন কমানোর আশ্চর্যজনক ফলাফল পেতে পারেন। শুনতে অবাক লাগলেও সত্যি যে এর মাধ্যমে মাত্র ৫ দিনে ৭ পাউন্ডের মতো Rating: 0

Newspaper Hosting



Leave a Comment

*

Ready Made Online Newspaper Website
scroll to top

Facebook